• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:২৮ অপরাহ্ন
শিরোনাম
ছাতকে পশু হাসপাতালে অর্ধলাখ টাকা বিদ্যুৎ বিল বেনাপোল সীমান্ত এলাকায় থেকে পিস্তল, গুলি, ম্যাগজিন ও ফেনসিডিল উদ্ধার মির্জাগঞ্জে শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন পালিত ছাতকে ১০টি ইউনিয়নে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল পাথঘাটায় রাগ করে ১২ বছরের কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে সিলেট বিভাগ উপজেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের মতবিনিময় সভা পাথরঘাটায় হিন্দু সম্প্রদায়ের এক যুবকের বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগ। গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশের অভিযানে ইসরাফিল হত্যার আসামী আটক ২ পাথরঘাটা গলায় ফাঁস দিয়ে ১৮ বছরের এক যুবতীর রহস্যজনক মৃত্যু! ছাতকে ৩৪ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার ১
ঘোষণা
দৈনিক আমার দিগন্তর পএিকায় প্রতিটি জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে আজই যোগাযোগ করুন সম্পাদক দৈনিক আমার দিগন্তর মোবাঃ 01711169167

শীতের শুরুতেই চট্টগ্রামে ঊর্ধ্বমুখী করোনা, শনাক্ত ফের বাড়ছে

zakir hosan / ২০৫ বার
প্রকাশ হয়েছে : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

শীতের শুরুতেই চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে। চলতি মাসের শুরুতে দৈনিক শনাক্তের হার শতক ছাড়ায়, এই সপ্তাহে যা দেড়শ ছুঁইছুঁই করছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪৬ জন। আক্রান্তদের মধ্যে ১৩৫ জনই নগরের বাসিন্দা। সব মিলিয়ে এই শীতে চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ মারাত্মক রূপ ধারণ করতে যাচ্ছে বলে আশঙ্কা স্বাস্থ্যবিভাগের।

শুক্রবার (১৩ নভেম্ববর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রামের আটটি ল্যাবে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬২টি নমুনা পরীক্ষা করে ১৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৩৫ জনই চট্টগ্রাম নগরের বাসিন্দা এবং উপজেলায় শনাক্ত হয়েছেন ১১ জন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৮৭টি নমুনা পরীক্ষা করে ১১ জনের, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের, চট্টগ্রাম মেডিকে কলেজ (চমেক) ল্যাবে ৩৭৭টি নমুনা পরীক্ষা করে ৫৯ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ছয়জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষা করে ২১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০টি নমুনা পরীক্ষা করে ২৯ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে চারজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।


এ জাতীয় আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!