• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:৫৮ অপরাহ্ন
শিরোনাম
ছাতকে পশু হাসপাতালে অর্ধলাখ টাকা বিদ্যুৎ বিল বেনাপোল সীমান্ত এলাকায় থেকে পিস্তল, গুলি, ম্যাগজিন ও ফেনসিডিল উদ্ধার মির্জাগঞ্জে শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন পালিত ছাতকে ১০টি ইউনিয়নে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল পাথঘাটায় রাগ করে ১২ বছরের কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে সিলেট বিভাগ উপজেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের মতবিনিময় সভা পাথরঘাটায় হিন্দু সম্প্রদায়ের এক যুবকের বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগ। গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশের অভিযানে ইসরাফিল হত্যার আসামী আটক ২ পাথরঘাটা গলায় ফাঁস দিয়ে ১৮ বছরের এক যুবতীর রহস্যজনক মৃত্যু! ছাতকে ৩৪ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার ১
ঘোষণা
দৈনিক আমার দিগন্তর পএিকায় প্রতিটি জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে আজই যোগাযোগ করুন সম্পাদক দৈনিক আমার দিগন্তর মোবাঃ 01711169167

জামালগঞ্জের দুর্লভপুর রক্তি-সুরমা নদী র‌্যাব এর অভিযানের পরেও থেমে নেই চাঁদাবাজী

দৈনিক আমার দিগন্তর / ৩৬ বার
প্রকাশ হয়েছে : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

জামালগঞ্জের দুর্লভপুর রক্তি-সুরমা নদী র‌্যাব এর অভিযানের পরেও থেমে নেই চাঁদাবাজী

সুনামগঞ্জ প্রতিনিধি

র‌্যাব এর দুইবার অভিযানের পরেও থেমে নেই সুনামগঞ্জরে জামালগঞ্জ উপজেলার দুর্লভপুর নৌকাঘাটে চাঁদাবাজী। জামালগঞ্জ থানা থেকে মাত্র আড়াই কিলোমিটার দুরে চাঁদাবাজির এই স্পট নিয়ে বেশ ক’দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুমুল আলোচনা- সমালোচনা চলছে। চাঁদাবাজদের খুঁটির জোড় কোথায় এনিয়েও আলোচনার শেষ নেই।

বৃহস্পতিবার ভুক্তভোগীদের অনুরোধে চাঁদাবাজি বন্ধে জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী জামালগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগ থেকে জানা যায়, জামালগঞ্জ উপজেলার সাচনাবাজার ইউনিয়নের দুর্লভপুরে বালু-পাথরের ব্যবসাকে কন্দ্রে করে রক্তি নদী ও সুরমা নদীতে চলন্ত নৌকায় ব্যাপক চাঁদাবাজী হয়। সম্প্রতি র‌্যাব -৯ দুইবার অভিযান চালিয়ে কয়েক জনকে গ্রেফতার করলেও এখনো থেমে নেই চাঁদাবাজি। দুর্লভপুর বালি-পাথর ব্যবসাকে কেন্দ্র করে দুটি ইজারা বিদ্যমান রয়েছে।

একটি উপজেলা পরিষদ থেকে দুর্লভপুর নৌকাঘাট। যা উপজেলা পরিষদ ইতি মধ্যে ইজারা বন্দোবস্ত হয়েছে।

অপরটি বিআইডব্লিউটি আশুগঞ্জ থেকে ইজারা দেয়া হয়। উপজেলা সদর থেকে মাত্র ৩ কিলো মিটার দুরে এই ব্যবসা কেন্দ্রর অবস্থান। র‌্যাবের অভিযানের পরেও পুরোদমে চাঁদাবাজী চলমান রয়েছে। উপজেলা সদরের অতি নিকটে এই বেপরোয়া চাঁদাবাজী বন্দে করনীয় বিষয়ে আরো আন্তরিক প্রচেষ্টা প্রয়োজন।

প্রতিদিন দুপুর পর্যন্ত পুলিশের একটি টহল টিম থাকে। পুলিশ একপ্রান্তে থাকলে তারা অন্যপ্রান্তে চাদাবাজী করে। উপজেলা পরিষদের লিজ প্রক্রিয়ার শর্তে স্পষ্ট উল্লেখ আছে- লিজ গ্রহিতা প্রাপ্তির পর দৃশ্যমান জায়গায় টোল আদায়ের হার সম্বলিত সাইন বোর্ড স্থাপন করিবেন। এর ব্যর্থ হলে লিজ প্রক্রিয়া বিনা ক্ষতি পূরণে বাতিল হবে। লিজ প্রাপ্তির ৬ (ছয়) মাস পরও কোন সাইন বোর্ড দেখা যায়নি।

নদীতে চলন্ত নৌকা হতে প্রতি নৌকায় ১৫ শত হতে ২ হাজার টাকা করে প্রতিদিন দেড় লক্ষ টাকা হতে দুই লক্ষ টাকা চাদা আদায় করছে। উপরোক্ত এহেন অনৈতিক চাদাবাজী বন্দে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য ভুক্তভোগীরে পক্ষে জোর সুপারিশ জানান উপজেলা পরিষদ ভাই চেয়ারম্যান।

এ ব্যাপারে অভিযোগকারী জামালগঞ্জ উপজেলঅ পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী বলেন, পুলিশ-র‌্যাব, অভিযান চালিয়েও চাদাবাজী বন্দ করা যাচ্ছেনা এছাড়া বিভিন্ন প্রত্রিকা, ইলেকট্রনিক মিডিয়ার চাদাবাজী খবর প্রকাশিত হলেও এখন পর্যন্ত বন্দ হচ্ছে না। কিছুদনি পূর্বে চাদাবাজদের চাদাবাজী বন্ধ করার জন্য এলকাবাসী মানববন্ধন করেছেন। কোন অদৃষ্টের ছায়ায় প্রতিনিহত চাদাবাজী চলছে। আমি পুলিশ প্রশাসনের কাছে জোরদাবী জানাচ্ছি চাদাবাজী বন্ধ করে দেওয়ার জন্য।

এ ব্যাপারে জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সাইফুল আলম বলেন, দুর্লভপুরের রক্তি ও সুরমা নদীতে চাদাবাজীর অভিযোগ আমি পেয়েছি। তদন্ত করে, চাঁদাবাজদের, আইনের আওতায় আনা হবে।

সুনামগঞ্জ প্রতিনিধি

১৩.১০.২১


এ জাতীয় আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!