• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ১০:১০ পূর্বাহ্ন
শিরোনাম
যশোরের অভয়নগরে প্রকৃত সত্য ঘটনা আড়াল করে ইউএনও বরাবর অভিযোগ চলে গেলেন লেখক গবেষক মাওলানা আতাহার উদ্দিন মোল্লা ছাতকে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন পালন চলচ্চিত্র বানিয়ে ছাতকের পবনের বাজিমাত মির্জাগঞ্জে যথাযথ মর্যাদায় শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালিত যশোর জেলায় গোয়েন্দা (ডিবি) পুলিশের পৃথক পৃথক অভিযানে ২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক- ২ ছাতকে পিকআপ ভ্যানের ধাক্কায় প্রাণ গেলো নারীর সিরাজগঞ্জ জেলা পুলিশের কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত নড়াইলে ফোন করে খাদ্য সহায়তা নিলো ৮০ জন পরিবার। নৌ পুলিশের ওপর হামলা ঘটনায় কাউন্সিলরসহ ৫ আসামি‌কে ১০‌দি‌নে রিমা‌ন্ডের আ‌বেদন আদাল‌তে
ঘোষণা
দৈনিক আমার দিগন্তর পএিকায় প্রতিটি জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে আজই যোগাযোগ করুন সম্পাদক দৈনিক আমার দিগন্তর মোবাঃ 01711169167

স্যামসাংয়ের চেয়ারম্যান লি কুন-হি আর নেই

/ ৫১ বার
প্রকাশ হয়েছে : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

ইলেকট্রনিকস পণ্যসামগ্রীর স্বনামধন্য মাল্টিন্যাশনাল প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকসের চেয়ারম্যান লি কুন-হি মারা গেছেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর।

দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটিকে বিশ্ব দরবারে নিয়ে আসেন লি কুন-হি। তার নেতৃত্বেই স্মার্টফোন ও মেমোরি চিপ উৎপাদনে বিশ্বের বৃহত্তম প্রতিষ্ঠানে পরিণত হয় স্যামসাং।

লি’র অধীনে স্যামসাংয়ের অর্থনৈতিক ভিত এতটাই মজবুত হয়েছে যে, দক্ষিণ কোরিয়ার মোট দেশজ উৎপাদনের (জিডিপি) এক-পঞ্চমাংশেই প্রতিষ্ঠানটির অবদান রয়েছে।
ব্যক্তিগত জীবনে লি ছিলেন নিভৃতচারী, প্রচারবিমুখ। ২০১৪ সালে হার্ট-অ্যাটাকের পর শয্যাশায়ী হয়ে পড়েন তিনি। এরপর থেকে তার শারীরিক অবস্থা নিয়ে তেমন কোনো তথ্য প্রকাশ্যে আসেনি, শেষ দিনগুলোতে রহস্যঘেরা মানুষে পরিণত হন তিনি।


এ জাতীয় আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!