• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনাম
যশোরের অভয়নগরে প্রকৃত সত্য ঘটনা আড়াল করে ইউএনও বরাবর অভিযোগ চলে গেলেন লেখক গবেষক মাওলানা আতাহার উদ্দিন মোল্লা ছাতকে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন পালন চলচ্চিত্র বানিয়ে ছাতকের পবনের বাজিমাত মির্জাগঞ্জে যথাযথ মর্যাদায় শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালিত যশোর জেলায় গোয়েন্দা (ডিবি) পুলিশের পৃথক পৃথক অভিযানে ২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক- ২ ছাতকে পিকআপ ভ্যানের ধাক্কায় প্রাণ গেলো নারীর সিরাজগঞ্জ জেলা পুলিশের কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত নড়াইলে ফোন করে খাদ্য সহায়তা নিলো ৮০ জন পরিবার। নৌ পুলিশের ওপর হামলা ঘটনায় কাউন্সিলরসহ ৫ আসামি‌কে ১০‌দি‌নে রিমা‌ন্ডের আ‌বেদন আদাল‌তে
ঘোষণা
দৈনিক আমার দিগন্তর পএিকায় প্রতিটি জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে আজই যোগাযোগ করুন সম্পাদক দৈনিক আমার দিগন্তর মোবাঃ 01711169167

‘সিকিউরিটি ডে’ পালন করলো গ্রামীণফোন

/ ৪৯ বার
প্রকাশ হয়েছে : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

নতুন স্বাভাবিকতায় সাইবার স্পেসে নিরাপদ এক্সেস, ডাটা সুরক্ষা, সুরক্ষিত কানেক্টিভিটি ও প্রাইভেসি নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। সচেতনতা তৈরির মাধ্যমে নিরাপত্তার গুরুত্ব বোঝাতে এবং গ্রাহক ও কর্মীদের সিকিউরিটি অ্যাম্বাসেডর হিসাবে কাজ করার পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে দায়িত্বশীল হতে উৎসাহিত করতে ‘সিকিউরিটি ডে’ পালন করেছে ডিজিটাল বাংলাদেশ যাত্রার কানেক্টিভিটি পার্টনার গ্রামীণফোন।

গ্রামীণফোনের মূল প্রতিষ্ঠান টেলিনর গ্রুপ গ্রাহক ও কর্মীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে তাদের সব অপারেটিং মার্কেটে গত ২২ অক্টোবর ‘টেলিনর সিকিউরিটি ডে’পালন করে।

অনলাইনে দায়িত্বশীল আচরণ ও কর্মকাণ্ড আমাদের #ডিজিটালডিফেন্স (ডিজিটাল সুরক্ষা) গড়ার পাশাপশি আমাদের সেবাগ্রহণকারিদের গুরুত্বপূর্ণ তথ্য সাইবার আক্রমণ থেকে সুরক্ষিত রাখতে পারে বলে বিশ্বাস করে গ্রামীণফোন। কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারির কারণে অনলাইন ট্রাফিক আগের চেয়ে তুলনায় বৃদ্ধি পেয়েছে। একইসাথে ই-কমার্স, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার, ডিএফএস/এমএফএস এবং অন্যান্য ই-প্ল্যাটফর্মের প্রবৃদ্ধি হওয়া সত্ত্বেও সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এবং জালিয়াতি কৌশল গ্রহণ করে অনলাইনে আক্রমণকারীরা আগের চেয়ে বেশি সক্রিয় হচ্ছে। সোশ্যাল ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে যেকোনো ব্যক্তির তথ্য চুরি হতে পারে, অর্থ অপব্যবহার হতে পারে, যা আইডেন্টিটি থেফট ও আর্থিক জালিয়াতিসহ অন্যান্য দুর্ঘটনা ঘটাতে পারে।
এ নিয়ে গ্রামীণফোনের প্রধান প্রযুক্তি কর্মকর্তা রাদে কোভাচেভিচ বলেন, ধারাবাহিকভাবে উদ্ভাবন ও আধুনিকায়নের মাধ্যমে আমাদের নেটওয়ার্ক ও গ্রাহকদের অনলাইন উপস্থিতিতে সুরক্ষা প্রদানে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ডিজিটাল বাংলাদেশ যাত্রার কানেক্টিভিটি পার্টনার হিসেবে ইন্টারনেট নিরাপদ রাখতে এবং সাইবার হামলার ঝুঁকি নিয়ে গ্রাহক ও কর্মীদের মধ্যে সচেতনতা তৈরিত আমরা নিরলস কাজ করে যাচ্ছি, যেনো আমরা একসাথে ডিজিটাল সুরক্ষা গড়ে তুলতে পারি।
সচেতনতা তৈরিতে গ্রামীণফোন আবারও অনলাইন সচেতনতামূলক উদ্যোগ ‘ইন্টারনেটের দুনিয়ায় জানতে হবে, কোথায় আপনার থামতে হবে’ নিয়ে এসেছে। নিরাপদ ইন্টারনেট পরিবেশ তৈরিতে ইউনিসেফ ও টেলিনরের সাথে পার্টনারশিপে গ্রামীণফোন শিশু, বাবা-মা, অভিভাবক ও শিক্ষকদের সচেতন করতে দেশজুড়ে নানা কর্মসূচি পরিচালনা করে আসছে।


এ জাতীয় আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!