• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
যশোরের অভয়নগরে প্রকৃত সত্য ঘটনা আড়াল করে ইউএনও বরাবর অভিযোগ চলে গেলেন লেখক গবেষক মাওলানা আতাহার উদ্দিন মোল্লা ছাতকে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন পালন চলচ্চিত্র বানিয়ে ছাতকের পবনের বাজিমাত মির্জাগঞ্জে যথাযথ মর্যাদায় শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালিত যশোর জেলায় গোয়েন্দা (ডিবি) পুলিশের পৃথক পৃথক অভিযানে ২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক- ২ ছাতকে পিকআপ ভ্যানের ধাক্কায় প্রাণ গেলো নারীর সিরাজগঞ্জ জেলা পুলিশের কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত নড়াইলে ফোন করে খাদ্য সহায়তা নিলো ৮০ জন পরিবার। নৌ পুলিশের ওপর হামলা ঘটনায় কাউন্সিলরসহ ৫ আসামি‌কে ১০‌দি‌নে রিমা‌ন্ডের আ‌বেদন আদাল‌তে
ঘোষণা
দৈনিক আমার দিগন্তর পএিকায় প্রতিটি জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে আজই যোগাযোগ করুন সম্পাদক দৈনিক আমার দিগন্তর মোবাঃ 01711169167

হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক আইসিটি প্রতিযোগিতা সম্পন্ন

/ ৫২ বার
প্রকাশ হয়েছে : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

‘কানেকশন, গ্লোরি, ফিউচার’ প্রতিপাদ্যে গতকাল সফলভাবে শেষ হয়েছে ২০১৯-২০২০ হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক আইসিটি প্রতিযোগিতা। ইন্দোনেশিয়ার ইনস্টিটিউট টেকনোলজি বানদুং (আইটিবি) এশিয়া প্যাসিফিক অঞ্চলের ফাইনালে নেটওয়ার্ক ও ক্লাউড ক্ষেত্রে বিজয়ী হয়েছে, যার ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি এ প্রতিযোগিতার বৈশ্বিক ফাইনালে এশিয়া প্যাসিফিক অঞ্চলকে প্রতিনিধিত্ব করবে।

এ বছর এশিয়া প্যাসিফিক অঞ্চলে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ফিলিপাইন, ভারত ও থাইল্যান্ডের ৬৫টি আইসিটি অ্যাকাডেমি থেকে চার হাজার ৫০১ জন অংশগ্রহণকারী নেটওয়ার্ক ও ক্লাউড এ দু’টি প্রযুক্তি বিষয়ে প্রতিযোগিতার জন্য অংশগ্রহণ করে।

এ নিয়ে হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট টনি চাও বলেন, ‘একসাথে সবাই বর্তমান এবং ভবিষ্যতের জন্য আইসিটি দক্ষতা সম্পন্ন ও প্রকৌশল সক্ষমতাসহ তরুণদের গড়ে তুলতে আমরা আমাদের অংশীদার, ক্রেতা ও সমাজসহ সবাইকে নিয়ে একটি আইসিটি ইকোসিস্টেম তৈরিতে নিরলস কাজ করে যাচ্ছি।’
আঞ্চলিক ফাইনালে নেটওয়ার্ক ও ক্লাউড উভয় ক্ষেত্রেই বিজয়ী হয় ইন্দোনেশিয়ার ইনস্টিটিউট টেকনোলজি বানদুং (আইটিবি)। দ্বিতীয় স্থান অর্জন করে আগের নেটওয়ার্ক ক্ষেত্রে বিজয়ী ইউনিভার্সিটি মালায়া (ইউএম)। এবং তৃতীয় স্থান অধিকার করে নানিয়াং পলিটেকনিকস (এনওয়াইপি)। সকল বিজয়ী আগামী নভেম্বরে অনুষ্ঠিত চীনের শেনঝেনে বৈশ্বিক ফাইনালে অংশগ্রহণ করবে।

হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতার লক্ষ্য সরকারি সংস্থা, উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, প্রশিক্ষণ অংশীদার, এন্টারপ্রাইজ ও শিক্ষার্থীদের আইসিটি শিক্ষা সহায়তায় একটি প্ল্যাটফর্ম তৈরি করা। এ প্রতিযোগিতা শুধুমাত্র প্রযুক্তিক্ষেত্রে শিক্ষার্থীদের স্বীকৃতি ও পুরস্কারই দেয় না, পাশাপাশি তাদের ভবিষ্যৎ ক্যারিয়ার গঠনে সহায়তা দিবে।

হুয়াওয়ে আইসিটি অ্যাকাডেমি প্রোগ্রামের উদ্যোগ হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতা এশিয়া প্যাসিফিক অঞ্চলে ১৬০টিরও বেশি আইসিটি অ্যাকাডেমির সাথে কাজ করে।

এ শিল্পখাত ও অ্যাকাডমির সমন্বিত উদ্যোগ হুয়াওয়ে আইসিটি অ্যাকাডেমি প্রোগ্রামের লক্ষ্য তরুণ মেধাবীদের মেধার বিকাশের মাধ্যমে ভবিষ্যতের ডিজিটাল, কানেক্টেড ও ইন্টেলিজেন্ট বিশ্বের জন্য প্রস্তুত হতে স্থানীয় বিশ্ববিদ্যালয় ও কলেজের সমস্যা শনাক্ত করা এবং প্রযুক্তি বিষয়ে স্বীকৃতি দেয়া।

হুয়াওয়ে আইসিটি অ্যাকাডেমি ও অন্যান্য কর্মসূচির মাধ্যমে হুয়াওয়ের লক্ষ্য আগামী পাঁচ বছরের মধ্যে এশিয়া প্যাসিফিক অঞ্চলে দুই লাখ আইসিটি পেশাদার তৈরি করা।


এ জাতীয় আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!