• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন
ঘোষণা
দৈনিক আমার দিগন্তর পএিকায় প্রতিটি জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে আজই যোগাযোগ করুন সম্পাদক দৈনিক আমার দিগন্তর মোবাঃ 01711169167

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করেছেন শেখ হাসিনা: শ ম রেজাউল করিম

/ ৫১ বার
প্রকাশ হয়েছে : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছিল। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর সংবিধানকে কেটে-ছেঁটে এদেশে ধর্মভিত্তিক রাজনীতি প্রতিষ্ঠা করা হয়েছিল। বাংলাদেশের রাজনীতিকে ধ্বংস করে দেয়া হয়েছিল সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দিয়ে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসে আবার অসাম্প্রদায়িক বাংলাদেশকে বিনির্মাণ করেছিলেন। বাংলাদেশ আজ অসাম্প্রদায়িক বাংলাদেশ। বাংলাদেশ আজ মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ।

শুক্রবার রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গনে শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমীতে সনাতন সমাজকল্যাণ সংঘের উদ্যোগে আয়োজিত শারদীয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

সনাতন সমাজকল্যাণ সংঘের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। সনাতন সমাজকল্যাণ সংঘের সাধারণ সম্পাদক স্বপন কুমার মজুমদার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।
শ ম রেজাউল করিম আরো বলেন, এদেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টান সকলের অধিকার আবার সুপ্রতিষ্ঠিত করেছেন শেখ হাসিনা। সংবিধান সংশোধন করে তিনি বললেন, এদেশে ধর্মের ভিত্তিতে কোনো নাগরিক পৃথক থাকবে না। সাংবিধাধানিকভাবে সকলে সমঅধিকার ভোগ করবে।


এ জাতীয় আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!