• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১২:০৩ অপরাহ্ন
ঘোষণা
দৈনিক আমার দিগন্তর পএিকায় প্রতিটি জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে আজই যোগাযোগ করুন সম্পাদক দৈনিক আমার দিগন্তর মোবাঃ 01711169167

যশোর অভয়নগরে খাদ্য অধিদপ্তরের ও এমএস এর চাউল-আটা সংকটে হতাশ জনসাধারণ।

দৈনিক আমার দিগন্তর / ১২৯ বার
প্রকাশ হয়েছে : শনিবার, ৩১ জুলাই, ২০২১

যশোর অভয়নগরে খাদ্য অধিদপ্তরের ও এমএস এর চাউল-আটা সংকটে হতাশ জনসাধারণ।

মোঃ ফয়সাল মাহমুদ,
যশোর অভয়নগর উপজেলা প্রতিনিধিঃ
দৈনিক আমার দিগন্তর।

সারা দেশের ন্যায় ২৫ জুলাই ২০২১ রবিবার থেকে বাংলাদেশ সরকারের খাদ্য অধিদপ্তর পরিচালিত ২ সপ্তাহ কর্মসূচির আজ ৭ম দিন। যশোরের অভয়নগরে ডিলারদের মাধ্যমে ও এমএস, এর চাউল-আটা বিতরণের ৭ম দিনেও সংকট দেখা যায়। করোনা পরিস্থিতি মোকাবেলায় বৃহৎ জনগোষ্ঠির আর্থিক সহায়তার জন্য গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২ সপ্তাহ ব্যাপী সারা দেশে ও এমএস’র চাউল বিতরণ শুরু করেছে। জনপ্রতি ৩০ (ত্রিশ) টাকা দরে ৫ (পাঁচ) কেজি চাউল ও ১৮ (আঠারো) টাকা দরে ৫ (পাঁচ) কেজি আটা দেওয়া হচ্ছে। সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ বিতরণ কার্যক্রম চলছে।
বিভিন্ন স্থানে প্রতিদিনের বরাদ্দে চাউল ১৫০০ কেজি, আটা ১০০০ (কেজি) তবে চাহিদা না মেটায় ফিরে যাচ্ছে শত শত লোক। চাউল-আটা না পাওয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের মামুন সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, আজ ফজরের নামাজের পরে এসে লাইনে দাড়িয়েছি, কিন্তু লাইন এত দীর্ঘ ছিল যে আমার পর্যন্ত আর টোকেন পৌছেনি। আমার মত শতাধিক ব্যক্তি আজ ফিরে গেছে। এ বিষয়ে ডিলার গোলাম জহিরুল হক লিখন সাংবাদিকদের বলেন, ২ সপ্তাহ ব্যাপী চলা এ কর্মসূচীর আজ ৭ম দিনের মত বিতরণ চলছে। আমরা টোকেনের মাধ্যমে ব্যক্তি প্রতি ৫ কেজি চাউল ও ৫ কেজি আটা বিতরণ করছি। বরাদ্ধের তুলনায় জনসাধারণের চাপ বেশি থাকায় প্রতিদিন প্রায় ৩ (শত) ব্যক্তিকে ফিরিয়ে দিতে বাধ্য হচ্ছি।


এ জাতীয় আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!